সারাদেশ

দীর্ঘদিন পর প্রকাশ্য এলেন ডা. মুরাদ হাসান 

শওকত জামান, জামালপুর: নানা বিতর্কিত কর্মকাণ্ডের দায়ে প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান এমপিকে জনসম্মুখে দেখা মিললো দেড়মাস পর। চাচার জানাজা নামাজে অংশগ্রহণ উপলক্ষে শনিবার (২২ জানুয়ারি) তিনি নিজবাড়িতে এলে বাদ্যবাজনা সহকারে তার কর্মী-সমর্থকরা উল্লাস করেন। বিষয়টি নিয়ে তার নির্বাচনী এলাকা জামালপুরের সরিষাবাড়ীতে নতুন করে সমালোচনার জন্ম দিয়েছে।

জানা গেছে, মুরাদ হাসানের চাচা বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান তালুকদার নান্নু শুক্রবার (২১ জানুয়ারি) রাত ১০.২০টার দিকে সরিষাবাড়ী পৌরসভার বীর ধানাটা এলাকার নিজ বাসায় ইন্তেকাল করেন। শনিবার দুপুর ১২টায় সরিষাবাড়ী অনার্স কলেজ মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা নামাজের কিছুক্ষণ আগে ডা. মুরাদ হাসান ও তার বড়ভাই হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি মাহমুদুল হাসান তালুকদার ঢাকা থেকে বীর ধানাটা গ্রামস্থ প্রয়াত চাচার বাসায় যান। সেখানে কয়েক মিনিট থাকার পরই নিজবাড়ি সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের দৌলতপুর গ্রামে পৌঁছেন। এ সময় তার কর্মী-সমর্থকরা স্লোগান ও হাততালি সহকারে উল্লাস প্রকাশ করে। পাশেই উচ্চশব্দে বাঁশি বাজার শব্দ শোনা যায়। মুরাদ হাসান হাত নেড়ে তাদের উল্লাসের জবাব দেন।

এ সময় আওয়ামী লীগ বা অঙ্গ-সহযোগী সংগঠনের পদস্থ কোনো নেতাকে তার পাশে দেখা যায়নি। তবে মুরাদ হাসানের নিজস্ব বাহিনী সরিষাবাড়ীর ত্রাস খ্যাত মুকুল বাহিনীর প্রধান সাখাওয়াত আলম মুকুলকে সার্বক্ষণিক তার পাশে দেখা যায়। সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক এ সময় ওইবাড়িতে উপস্থিত ছিলেন।

পরে দুপুর ২টায় এডভোকেট মতিয়র রহমান তালুকদার কলেজ মাঠে তার চাচা প্রয়াত আমিনুর রহমান তালুকদার নান্নুুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন মুরাদ হাসান ও তার ভাই অতিরিক্ত বিচারপতি মাহমুদুল হাসান তালুকদার। গার্ড অব অনার প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা। জানাজার আগে মুরাদ হাসান চাচার স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত বক্তব্য দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, মুরাদ হাসান নানা বিতর্কিত কর্মকাণ্ডে সমালোচিত ও প্রতিমন্ত্রীর পদ হারালেও সংশোধন হননি। চাচার জানাজা উপলক্ষে দেড়মাস পর নিজ এলাকায় এলে কর্মী-সমর্থকদের জমায়েত ও উল্লাস এটাই প্রমাণ করে। তার কর্মী-সমর্থকরা এ সংক্রান্ত বিভিন্ন ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ায় এলাকায় নতুন করে সমালোচনার সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, রাজনৈতিক ব্যক্তি, নারীজাতি ও সংবিধান নিয়ে বিতর্কিত বক্তব্য এবং সর্বশেষ নায়িকা মাহিয়া মাহির সাথে আপত্তিকর অডিও ভাইরাল হওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে ডা. মুরাদ হাসান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে গত ৭ ডিসেম্বর পদত্যাগ করেন। ওইদিনই জামালপুর জেলা আওয়ামী লীগ তাকে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়।

এর পরদিন ৮ ডিসেম্বর তাকে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও আওনা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য পদ থেকেও অব্যাহতি দেওয়া হয়। তার পদত্যাগের খবরে এলাকায় দলীয় নেতাকর্মীরা তার কুশপুত্তলিকা দাহ, আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে। এরপর থেকেই তিনি আত্মগোপনে ছিলেন। গত ৬ জানুয়ারি স্ত্রী ডা. জাহানারা এহসান বিজলীকে নির্যাতনের ঘটনায় ধানমন্ডি থানায় তার বিরুদ্ধে জিডি হলে ফের আলোচনায় আসেন। তবে এতদিন ছিলেন লোকচক্ষুর আড়ালে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হানিফ সংকেতের মৃত্যু নিয়ে গুজব

সান নিউজ ডেস্ক: সামাজিক যোগাযোগ ম...

২৫ জুন পদ্মা সেতু উদ্বােধন

সান নিউজ ডেস্ক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়...

কণ্ঠশিল্পী নিলয়ের আত্মহত্যা!

বিনোদন ডেস্ক: ‘বোকা পাখি আপ...

মুন্সীগঞ্জে বিধবার সম্পত্তি আত্মসাৎ করার চেষ্টা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে সদর উপজেলার আধারা ই...

ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ

সান নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যাল...

ফেনী জেলা প্রাইভেট হাসপাতাল মালিক সমিতির কমিটি গঠন

ফেনী প্রতিনিধি: ফেনীতে বেসরকারি স্বাস্থ্যসেবার অন্যতম প্রতিষ...

শ্রেষ্ঠ রোভার শিক্ষক মনোনীত হয়েছেন বশেমুরবিপ্রবির মজনুর ও সাকিব

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: শিক্ষা সপ্তাহ-২০২২ এ গোপালগঞ্জ জেলা...

পরিবেশ রক্ষায় গুরুত্ব দিতে হবে

সান নিউজ ডেস্ক: উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে পরিবেশ ও প...

স্বপ্ন বাস্তবে কিছু অপেক্ষা, পদ্মা পাড়ে উল্লাস

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: আগামী ২৫ জুন চলাচলে উদ্বোধন হচ্...

আমাদের জেগে উঠতে হবে

সান নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা