সারাদেশ

৫ কোটি টাকার মাদকসহ আটক ১

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজার টেকনাফের ২ বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে ১ কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১০ হাজার পিস ইয়াবা ও মোটরসাইকেলসহ ফোরকান (২৫) নামের একজন মাদক কারবারীকে আটক করেছে। সেই হ্নীলা ইউনিয়নের দরগাপাড়া এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে ফোরকান। উদ্ধার মাদকের মূল্য প্রায় ৫ কোটি ৬০ লক্ষ টাকা।

বিজিবি সুত্রে জানা যায়, বুধবার ৬ জুলাই ভোর রাতে হ্নীলা অবরাং পোস্টের পার্শ্বে নাফ নদী বেড়ীবাঁধের আঁড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে টেকনাফ ব্যাটালিয়নের ব্যাটালিয়ন সদর এবং হ্নীলা বিওপি’র একটি চোরাচালান বিরোধী টহলদল।

টহলদল আনুমানিক রাত সোয়া ১ টার সময় একজন লোককে একটি ইঞ্জিনচালিত নৌকা নিয়ে মিয়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে এসে বেড়ীবাঁধের উপরে অপেক্ষারত ৩ জন লোকের নিকট ১টি ব্যাগ হস্তান্তর করে ইঞ্জিন চালিত নৌকাটি ঘুরিয়ে দ্রুত মিয়ানমারের অভ্যন্তরে চলে যেতে থাকলে বিজিবি টহলদল চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে ২ জন চোরাকারবারী রাতের অন্ধকারে পালিয়ে যেতে সক্ষম হলেও অপর একজন চোরাকারবারী ফোরকান (২৫)-কে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়।

আটককৃত চোরাকারবারীর কাছে পাওয়া প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে ৫ কোটি ৫৭ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যমানের ১ কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। পরবর্তীতে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে বেড়ীবাঁধের পাশে রাখা চোরাচালানের কাজে ব্যবহৃত ২ লক্ষ ৯৮ হাজার টাকা মূল্যমানের ১টি মোটরসাইকেলও জব্দ করতে সক্ষম হয়।

এ ব্যপারে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখা জানান, আটককৃত ব্যক্তি এবং পলাতক অপর ২ জন বাংলাদেশি নাগরিকের বিরুদ্ধে জব্দকৃত ক্রিস্টাল মেথ (আইস), ইয়াবা ট্যাবলেট এবং মোটরসাইকেলসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্ত করা হয়েছে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিচার চাইতেও বাধা দেওয়া হয়েছে

সান নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭৫ সালের...

প্রয়োজনে ডিম আমদানি করব

সান নিউজ ডেস্ক: দেশে ডিমের বাজার স্থিতিশীল করতে প্রয়োজন হলে...

চট্টগ্রামে ৫ জেএমবির মৃত্যুদণ্ড

সান নিউজ ডেস্ক: চট্টগ্রামে নৌবাহিনীর ঈশা খাঁ ঘাঁটির ভেতরে মস...

তুরস্কের বিমান হামলায় নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার সীমান্ত পোস্টে তুরস্কের বিমান হাম...

উত্তরায় নিহত ৪ জনের দাফন সম্পন্ন

সান নিউজ ডেস্ক : রাজধানীর উত্তরায়...

সুবর্ণচরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচরে পানিতে ডুবে মো. মাম...

গাড়িতে মিলল শিক্ষক দম্পতির মরদেহ 

সান নিউজ ডেস্ক: গাজীপুর মহানগরের গাছার দক্ষিণ খাইলকুর এলাকা...

ঢাকা-গুয়াংজু রুটে বিমান চলাচল শুরু

সান নিউজ ডেস্ক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্...

ক্রেন চালাচ্ছিলেন সহকারী

সান নিউজ ডেস্ক: রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের নির্মাণাধী...

ফের অসুস্থ খালেদা জিয়া

সান নিউজ ডেস্ক : হঠাৎ অসুস্থ হয়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা