সারাদেশ

উলিপুরে অবৈধ করাত কলের বিকট শব্দে অতিষ্ট এলাকাবাসী

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম): কুড়িগ্রামের উলিপুরে অবৈধ করাত কলের (ছ-মিল) বিকট শব্দে অতিষ্ট হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেছে এলাকাবাসী। শব্দের কারনে ছ-মিল সংলগ্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীর পড়ার ব্যঘাত ঘটছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার সাতদরগাহ বাজার এলাকায়।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার থেতরাই ইউনিয়নের সাতদরগাহ বাজারে আব্দুল হামিদ নামে এক ব্যক্তি করাত কল বসিয়ে দীর্ঘদিন থেকে ব্যবসা করে আসছে। সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত ইঞ্জিন চালিত মেশিন দিয়ে গাছ কাটার কারনে বিকট শব্দের সৃষ্টি হয়। ফলে মিল সংলগ্ন সাতদরগাহ প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশু শিক্ষার্থীদের পড়াশুনার ব্যাঘাত সৃষ্টি হয়। এছাড়া প্রতিনিয়ত শব্দ দূষনের কারনে এলাকাবী অতিষ্ট।

এলাকাবাসী আবুল হোসেন, মোকছেদ আলী, আবু জাফর, আহম্মেদ আলীসহ অনেকে জানান, মিলের মালিক কারো কথা তোয়াক্কা না করেই নিজের ইচ্ছামত মিল পরিচালনা করেন। মিলটি চালানোর জন্য বৈধ কোন কাগজপত্রও নেই। তবুও দাপটের সহিত মিল পরিচালনা করে আসছেন। মিলের বিকট শব্দে এলাকার মানুষজন অতিষ্ট।

সাতদরগাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, অত্র প্রতিষ্ঠানে ২০২ জন শিক্ষার্থী রয়েছে। পাশ্ববর্তী ছ-মিলের বিকট শব্দের কারনে কোমলমতি বাচ্চাদের পড়াশুনার ব্যাঘাত ঘটে। মিলটি অন্যত্র সরিয়ে নিলে সবার জন্য ভাল হত।

ছ-মিলের মালিক আব্দুল হামিদ জানান, ছ-মিলের কাগজপত্র করার জন্য আবেদন করেছি। এছাড়া অন্য একটি জায়গা ক্রয় করা হয়েছে মিলের জন্য। শুকনো মৌসুমে মিলটি স্থানন্তর করা হবে।

উপজেলা বন কর্মকর্তা ফজলুল হক বলেন, অভিযোগ পাওয়ার পর বিষয়টি সরেজমিন তদন্ত করে দেখা হয়েছে। ছ-মিল সরানোর নির্দেশ দেয়া হয়েছে। নিদের্শ না মানলে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জানান, বন কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে। তিনি এখন পর্যন্ত প্রতিবেদন জমা দেননি। তদন্ত রিপোর্ট হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিচার চাইতেও বাধা দেওয়া হয়েছে

সান নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭৫ সালের...

প্রয়োজনে ডিম আমদানি করব

সান নিউজ ডেস্ক: দেশে ডিমের বাজার স্থিতিশীল করতে প্রয়োজন হলে...

চট্টগ্রামে ৫ জেএমবির মৃত্যুদণ্ড

সান নিউজ ডেস্ক: চট্টগ্রামে নৌবাহিনীর ঈশা খাঁ ঘাঁটির ভেতরে মস...

তুরস্কের বিমান হামলায় নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার সীমান্ত পোস্টে তুরস্কের বিমান হাম...

কাবুলে বিস্ফোরণ, নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক : তালেবান নিয়ন্...

৫ থেকে ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ডিম

খায়রুল খন্দকার, টাঙ্গাইল : টাঙ্গ...

সুবর্ণচরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচরে পানিতে ডুবে মো. মাম...

গাড়িতে মিলল শিক্ষক দম্পতির মরদেহ 

সান নিউজ ডেস্ক: গাজীপুর মহানগরের গাছার দক্ষিণ খাইলকুর এলাকা...

ঢাকা-গুয়াংজু রুটে বিমান চলাচল শুরু

সান নিউজ ডেস্ক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্...

ক্রেন চালাচ্ছিলেন সহকারী

সান নিউজ ডেস্ক: রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের নির্মাণাধী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা