শিক্ষা

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালন

মোঃ দেলোয়ার হোসেন, নিজস্ব প্রতিবেদক: যথাযোগ্য মর্যাদায় প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। সোমবার (১৫ আগস্ট) সকাল ১০টায় প্রেসিডেন্সি ইউনিভার্সিটির কনফারেন্স হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।

আরও পড়ুন: ইসরায়েলি হামলায় সিরিয়ার ৩ সৈন্য নিহত

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৭তম শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদার সাথে পালনের জন্য প্রেসিডেন্সি ইউনিভার্সিটির কনফারেন্স হলে সকলের সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হওয়া আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর বক্তব্য রাখেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার মোঃ রুহুল আমিন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. আবুল লাইস এম. এস. হক এবং প্রেসিডেন্সি ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মুনিরুজ্জামান।

এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ই আগস্টের সকল শহিদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। উক্ত আলোচনা ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের বিভাগীয় চেয়ারম্যানগণ, প্রোগ্রাম ডিরেক্টরস, শিক্ষক- শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ। এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে ইউনিভার্সিটির প্রধান ফটকে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো ব্যাচধারণ প্রভৃতি আয়োজন করা হয়।

আরও পড়ুন: আ.লীগে ছিলাম আছি থাকব

মাননীয় উপাচার্য মহোদয় তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর দীর্ঘ লড়াই-সংগ্রামের ইতিহাস তুলে ধরেন। ৫২’র ভাষা আন্দোলন, ৫৪’র যুক্তফ্রন্টের নির্বাচন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ছয় দফা আন্দোলন, ৬৮’র আগরতলা ষড়যন্ত্র মামলা, ৬৯’র গণ আন্দোলন, ৭০-এর নির্বাচন, ৭১-এর অসহযোগ আন্দোলন এবং সর্বাত্বক মুক্তিযুদ্ধ ও জাতীয় ইতিহাসের প্রতিটি পর্যায়ে বঙ্গবন্ধুর সক্রিয় উপস্থিতি ছিল উজ্জ্বল এবং সুদূরপ্রসারী।

স্বাধীকারের সংগ্রামকে স্বাধীনতা ও মুক্তির সংগ্রামে রুপান্তর এবং এর মাধ্যমে একটি নতুন রাষ্টের প্রতিষ্ঠাকরণ বঙ্গবন্ধুর জীবনের অমর কীর্তি।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নিষেধাজ্ঞা দেওয়াটা শাস্তি নয়

সান নিউজ ডেস্ক: র‍্যাপিড অ্যা...

আল-বদর বাহিনী প্রধান খলিলুর গ্রেফতার

সান নিউজ ডেস্ক: আল-বদর বাহিনী প্র...

প্রধানমন্ত্রী হলেন মোহাম্মদ বিন সালমান

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের প্র...

রোহিঙ্গাদের ফেরার ব্যবস্থা করতে হবে

সান নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৯৬ সালে য...

রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞার হুমকি

সান নিউজ ডেস্ক: ইউক্রেনের অধিকৃত ৪ অঞ্চলে গণভোটের আয়োজন করায়...

শিক্ষার্থীকে পিটিয়ে হত্যার চেষ্টা

আব্দুল আউয়াল, নাটোর প্রতিনিধি: বড়...

বিশ্বকাপের সব দলের স্কোয়াড

স্পোর্টস ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি...

গাঁজা সেবনকারীকে ৬ মাসের কারাদণ্ড

গিয়াস উদ্দিন, নোয়াখালী প্রতিনিধি:...

নিখোঁজ অটো চালকের লাশ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলার বজ্রযোগি...

বেকারিকে ভোক্তা অধিকারের জরিমানা

এস এম রেজাউল করিম, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে ভোক্তা-অধিকা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা