সারাদেশ

পাবিপ্রবিতে সাংস্কৃতিক সপ্তাহ উদ্বোধন

রাকিব হাসনাত, পাবনা: বর্ণিল শোভাযাত্রার মধ্য দিয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রোববার (৪ ডিসেম্বর) থেকে বাংলা বিভাগের আয়োজনে ‘সাংস্কৃতিক সপ্তাহ ও বিজয় উৎসব’ শুরু হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন-এর নেতৃত্বে এ উপলক্ষে সকাল দশটার দিকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এ সময় বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, অন্যান্য বিভাগের শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

আরও পড়ুন: সর্বাধুনিক অস্ত্র কিনছে সরকার

মূল অনুষ্ঠান শুরু হয় বিশ্ববিদ্যালয়ের বন্দে আলী মিয়া মুক্তমঞ্চে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন।

বিভাগের চেয়ারম্যান ড. মীর হুমায়ূন কবীর-এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাবিবুল্লাহ্, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক দিলীপ কুমার সরকার, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, সপ্তাহব্যাপী অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক ও বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল আলীম, প্রক্টর মো. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা ড. সমীরণ কুমার সাহা এবং বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে অংশগ্রহণ করেন।

আরও পড়ুন: ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন অনুষ্ঠানে বলেন, প্রতিটি ক্ষেত্রে আমাদের বিজয় অর্জিত হয়েছে। এই বিজয়কে ধারণ করে এগিয়ে যেতে হবে। স্বাধীনভাবে আমাদের ভালো চিন্তা করা, শেখা এবং এই ভালো চিন্তাই ব্যক্তিকে ভালো পথে ধাবিত করবে। তিনি বলেন, ভাষা এবং স্বাধীনতা একে অপরের পরিপূরক। এই ভাষা ব্যবহার করে আমরা স্বাধীনভাবে কোনোকিছ সম্পর্কে জানা এবং নিজের ভাব প্রকাশ করতে পারি।

সপ্তাহব্যাপী অনুষ্ঠানে গান, নাচ, অভিনয়, আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা এবং সুন্দর হস্তাক্ষর প্রতিযোগিতা এই সাতটি ইভেন্টে পরিচালিত হবে। উৎসব চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষক মো. নূরুন্নবী ও মোছা. আরিফা বিশ্বাস।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঢাকায় বেলজিয়ামের রানি

সান নিউজ ডেস্ক : বেলজিয়ামের প্রথম রানি মাথিল্ডে ম্যারি ক্রিস...

নিহতের সংখ্যা বেড়ে ৫০০

আন্তর্জাতিক ডেস্ক: তুরস্ক-সিরিয়া সীমান্ত অঞ্চলে ভয়াবহ ভূমিকম...

বিশ্বজুড়ে আরও ৪৮৬ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৮৬ জনে...

দাম বৃদ্ধির জন্য কর্পোরেট কোম্পানি দায়ী

সান নিউজ ডেস্ক : ডিম ও মুরগির দাম...

পিচ্ছিল হচ্ছে সড়ক, হচ্ছে দুর্ঘটনা

রহমত উল্লাহ (টেকনাফ) : দেশের সীমান্তবর্তী জায়গা হচ্ছে শাহপর...

ঢাকায় মাদকসহ গ্রেফতার ৪১

সান নিউজ ডেস্ক: রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচলানা করে...

পোশাক শিল্পের কর্মপরিবেশে সন্তুষ্ট রানি

সান নিউজ ডেস্ক : জাতিসংঘের মহাসচি...

ভূমিকম্পে নিখোঁজ এক বাংলাদে‌শি উদ্ধার

সান নিউজ ডেস্ক : তুরস্কে ভূ‌মিক‌ম্পে দেশ‌টির...

২৪ ঘণ্টায় ৪৩৬৫ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক : ভয়াবহ ভূমিকম্পে তুরস্কে...

বুধবার এইচএসসির ফল প্রকাশ

সান নিউজ ডেস্ক : বুধবার (৮ ফেব্রুয়ারি) উচ্চমাধ্যমিক (এইচএসসি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা