ছবি- ইভান খান
বিনোদন

দূরত্ব কখনো ভালবাসা কমায় না

নিজস্ব প্রতিবেদন: আমি সাগর কিংবা পাহাড় হতে চাই না। আমি চাই আকাশ হতে যার কোন সীমা নেই, যে অসীম। আমি চাই আমার সত্ত্বা বিলিয়ে দিতে আমার দেশ মায়ের তরে। ভালবাসি মা, মাটি ও আমার দেশকে।

কি ভাবছেন এগুলো শুধু কথার কথা? না এগুলো কোন কথার কথা নয়। এগুলো এমন এক প্রবাসীর মনের কথন যে কিনা দূরদেশে থেকেও দেশকে ভালোবাসে।দেশের জন্য এমন কিছু করতে চায় যাতে করে দেশের উপকারের সাথে সাথে আমাদের আগামী প্রজন্ম দেখতে পাবে নতুন আর অসাধারণ কিছু কীর্তি।

আজ আমি আপনাদের পরিচয় করিয়ে দিব এমন একজন গুনী মানুষের সাথে যে কিনা দূরদেশে থেকেও ভুলেনি তার দেশ মা ও মাটিকে। বলছি কানাডার প্রবাসী ইভান খানের কথা। ছোট বেলা থেকেই গানের প্রতি আসক্ত ইভান নিজের পড়াশোনার পাশাপাশি সর্ম্পূণ করেছেন সাউন্ড ইন্জিনিয়াং এর উপর গ্রেজুয়েশন।

কানাডার মতো উচ্চ বিলাস সর্ম্পূণ জায়গায় পেয়েছেন অনেক সম্মান ও সুযোগ। কিন্তু সেই সম্মানকে পায়ে ঠেলে দিয়েছেন শুধু মাত্র নিজের দেশের জন্য কিছু করবেন বলে।তার স্বপ্ন সে যে শিক্ষা গ্রহণ করেছেন সেটা সবার আগে কাজে লাগাবে তার নিজের জন্মভূমি বাংলাদেশে।

স্বপ্ন পূরণের লক্ষ্যে ইভান ‘অন্তরে বাংলাদেশ’ নামের একটি একক অ্যালবাম বের করেন। যেই অ্যালবামটির বিশেষত্ব ছিল যে অ্যালবামটির সবকটি গান, সুর ও সঙ্গীত আয়োজন করেছেন ইভান নিজেই।

গানগুলোর শিরোনাম হলো-বাংলাদেশ, অন্তরে, বনের রাজা সিংহ, অনেকদিন পর, প্রার্থনা, আমাকে জাগিও না, এত সুন্দর পৃথিবী, আল্লাহ তুমি কোথায়, বুঝতে পারিনি, আমি ভয় পাই না, মা ও দুটি ইন্সট্রুমেন্টাল ভার্সন।

এই অ্যালবামের গান গুলো সবার কাছে পৌঁছাতে না পারলেও জায়গা করে নিয়েছে হাজারো শ্রোতার হৃদয়ে।এর কিছুদিন পরই নিজের কাজের তাগিদে তাকে ফিরে যেতে হয় সুদূর কানাডায়। কিন্তু সেখানে গিয়ে সে ভুলে যায়নি তার মা ও মাটিকে। প্রতি বছরই হাজারো কাজের ফাঁকে ফিরে আসে তার চরম প্রিয় জন্মভূমির কোলে।

বর্তমানে সে অবস্থান করছে তার জন্মভূমিতে। কিন্তু কাজের তাগিদে তাকে আবারও ফিরে যেতে হবে দূরদেশে। এরই ফাঁকে ইভান খান সাননিউজকে জানিয়েছেন কিছু অব্যক্ত কথন।

ইভান বলেন, আমি আজ পর্যন্ত যা শিখেছি তা পুরোটাই উজার করে দিতে চাই আমার দেশের জন্য। দেশের জন্য ও আগামী প্রজন্মের জন্য এমন কিছু করে রেখে যেতে চাই যেন আমার চলে যাওয়ার পরও আমার কাজ তাদের কাছে অক্ষয় হয়ে থাকে। আমি খুব শীঘ্রই আবার ফিরে আসব আমার মায়ের কাছে।

ইভান আরও বলেন, বর্তমান যে পরিস্থিতি তাতে আমাদের সবার উচিত সবার পাশে দাড়ানো। আর সর্তকতা অবলম্বন করা। মনে রাখতে হবে যে খারাপ সময় খুব বেশিদিন টিকে থাকতে পারে না, নতুন আর সুস্থ সূর্যদয় খুব শীঘ্রই দেখা দিবে। আর ততদিন পর্যন্ত আমাদের মনোবল শক্ত করতে হবে, এই কঠোর সময়ের বিরুদ্ধে লড়াই করতে হবে।

সবশেষে দেশ ও দেশের মানুষের শুভকামনা করেন এই গুনী শিল্পী। সেই সাথে সবার কাছে দোয়া চান নিজের স্বপ্ন পূরণের জন্য।

সাননিউজ/জেএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হানিফ সংকেতের মৃত্যু নিয়ে গুজব

সান নিউজ ডেস্ক: সামাজিক যোগাযোগ ম...

২৫ জুন পদ্মা সেতু উদ্বােধন

সান নিউজ ডেস্ক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়...

কণ্ঠশিল্পী নিলয়ের আত্মহত্যা!

বিনোদন ডেস্ক: ‘বোকা পাখি আপ...

মুন্সীগঞ্জে বিধবার সম্পত্তি আত্মসাৎ করার চেষ্টা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে সদর উপজেলার আধারা ই...

ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ

সান নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যাল...

ফেনী জেলা প্রাইভেট হাসপাতাল মালিক সমিতির কমিটি গঠন

ফেনী প্রতিনিধি: ফেনীতে বেসরকারি স্বাস্থ্যসেবার অন্যতম প্রতিষ...

শ্রেষ্ঠ রোভার শিক্ষক মনোনীত হয়েছেন বশেমুরবিপ্রবির মজনুর ও সাকিব

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: শিক্ষা সপ্তাহ-২০২২ এ গোপালগঞ্জ জেলা...

পরিবেশ রক্ষায় গুরুত্ব দিতে হবে

সান নিউজ ডেস্ক: উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে পরিবেশ ও প...

স্বপ্ন বাস্তবে কিছু অপেক্ষা, পদ্মা পাড়ে উল্লাস

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: আগামী ২৫ জুন চলাচলে উদ্বোধন হচ্...

আমাদের জেগে উঠতে হবে

সান নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা