ছবি: সংগৃহীত
ফ্যাশন

এ সময় কেমন পোশাক পরবেন?

লাইফস্টাইল ডেস্ক: বৃষ্টির দিন এখনো পুরোপুরি শেষ হয়নি। এ সময় পোশাক পরার ক্ষেত্রে কিছুটা চিন্তা-ভাবনা করতেই হয়। এই মৌসুমে চাইলেই যে কোনো রঙের বা ধরনের পোশাক পরে বের হওয়া ঠিক নয়।

আরও পড়ুন: শাড়ি পরাতেই ২ লাখ!

কারণ ঋতুর সাথে তাল মিলিয়ে পোশাক পরতে হয়। তাই বর্ষার সময়টায় পোশাক বাছাই করতে বেশ কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে।

বৃষ্টির দিনে প্রাধান্য পায় হালকা ও ব্রিদেবল ফেব্রিক। কারণ জর্জেট, লাইট ক্রেপ, ফেইলি, মার্সেরাইজড কটন, ভিসকস ও ব্লেন্ডেড ফেব্রিকে তৈরি পোশাকগুলো পরিষ্কার করা সহজ। এছাড়া সহজে দাগ বসে না এ ধরনের কাপড়ে। এ সময়ের গম্ভীর পরিবেশের সাথে কনট্রাস্ট করে এমন রংও প্রাধান্য পেতে পারে।

আরও পড়ুন: রূপচর্চায় লাল চন্দন!

এ সময় বর্ষায় পরার উপযোগী রং, কাটছাঁট, আরাম ও স্বাচ্ছন্দ্য, পার্টি ও প্রাত্যহিক অফিসের কাজ উপযোগী পোশাক দিয়ে বিশেষ কালেকশন সাজানো হয়।

পোশাক বাছাইয়ের ক্ষেত্রে মনে রাখতে হবে, বৃষ্টিতে ভিজে গেলেও যেন অস্বস্তিতে পড়তে না হয়। তাছাড়া বৃষ্টির সময় হালকা প্ল্যাস্টিকের ছাতা, ব্যাগ ও জুতা বেশি ব্যবহার করা হয়। তাই এমবেলিশমেন্টের জন্য মিনিমাল কাজ করা পোশাকগুলোই কিউরেট করা হয়।

আরও পড়ুন: বিয়ের আগে ত্বকের যত্ন

ফ্যাশন বিশেষজ্ঞদের মতে, বৃষ্টির সময় উপযোগী পোশাকগুলোই সিলেকশন করা উচিত। বৃষ্টির দিনে পোশাকের লেংথ যত সম্ভব কম হওয়াই ভালো। কলেজ, বিশ্ববিদ্যালয় বা অফিসে যাওয়া তরুণ-তরুণীরা বর্ষার দিনে স্বাচ্ছন্দ্যকে বেশি গুরুত্ব দেন।

এ মৌসুমে স্মোক, র্যাফল, ডলমেন, ল্যান্টার্ন ও ড্রপস্লিভস, টাই-বেল্ট ও হাইনেকের কম্বিনেশন সবচেয়ে ট্রেন্ডি পোশাকের রেশ এনে দিতে পারে। সেই সাথে কিছু কিছু ক্ষেত্রে রুচিশীল হাতের কাজ যোগ হতে পারে। শুধু কাজই নয়, কাজের পর পার্টিতে যাওয়া কিংবা বন্ধুদের আড্ডায় যোগ দিতেও এ ধরনের পোশাক খুব মানানসই।

আরও পড়ুন: বিজয়ীর মকুট কার মাথায় উঠবে?

অন্যদিকে পুরুষের জন্য হতে পারে ক্রিউ-নেক ও হেনলি টি-শার্ট, পোলো শার্ট ও শর্টস্লিভ ক্যাজুয়াল শার্ট। এক্ষেত্রে ভিসকোস, লিনেন, মার্সেরাইজড কটন, টপ-নোচ নিট ও ব্লেন্ডেড ফেব্রিকে তৈরি পোশাকগুলো ভিজে গেলেও কোনো অস্বস্তি তৈরি করে না।

বর্ষা সেলিব্রেট করতে বাঙালির চিরায়ত পোশাক শাড়ি-পাঞ্জাবির জুড়ি নেই। সেক্ষেত্রে ধূসর এবং সাদা জমিনের শাড়ির পাড়ে উজ্জ্বল নীল বা ফুশিয়া পিঙ্ক হতে পারে। কখনো আবার জল ভরা মেঘের মোটিফরাঙা পাড়ে থাকতে পারে রঙিন ট্যাসেলের দল। সাথে থাকতে পারে পুরুষের ম্যাচিং পাঞ্জাবি।

আরও পড়ুন: প্রসাধনীতে ক্যান্সারের ঝুঁকি!

বর্ষার সন্ধ্যার পার্টির জন্য নেওয়া যায় বক্স প্লিট করা ক্রেপ স্টাইল অথবা হালকা জর্জেট-শ্রাগের লেয়ার দেওয়া টিউনিক। এছাড়া ডেনিম আর টপসেই সাবলীল হলে ক্রেপের শ্রাগেই লেয়ার করা যায়।

নান্দনিক অনুষঙ্গের পসরা পার্টির আউটলুককে পারফেক্ট করে তুলতে পারে। পুরুষের পার্টিওয়্যার হিসেবে রঙিন ফুলহাতা শার্ট অথবা এক্সক্লুসিভ পাঞ্জাবি বাছাই করা যেতে পারে।

আরও পড়ুন: দ্রুত মেকআপ করার উপায়

দেশের বিভিন্ন শীর্ষ স্থানীয় ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড এ ধরনের পণ্য বাজারে আনছে। যেমন- বর্ষার একটি বিশেষ কিউরেটেড কালেকশন ‘দি রেইনি ডে কিউরেশন’ লঞ্চ করেছে লা রিভ। পাশাপাশি ইয়েলো, রিচ ম্যান, আড়ং, অঞ্জনস, বিশ্বরঙ এই মৌসুম উপযোগী বিভিন্ন ডিজাইনের পোশাক এনেছে বাজারে।

এ বিষয়ে লা রিভের প্রধান নির্বাহী পরিচালক মন্নুজান নার্গিস জানান, বিশেষ উপলক্ষ মাথায় রেখে সম্পূর্ণ নতুন একটি সংগ্রহ তৈরি করা হয়। সামার কালেকশন (বিলঙ্গিং) থেকে বাছাই করে বর্ষার উপযোগী পোশাকগুলো এ কিউরেশনে যোগ করা হয়েছে, যাতে গরম-বর্ষার নস্টালজিয়া দুটোই কাভার হয়।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মেট্রো চলাচল পুরোপুরি বন্ধ

নিজস্ব প্রতিবেদক: আজ মেট্রোরেলের সর্বশেষ ট্রেন বিকাল সাড়ে ৫...

এইচএসসি পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী রবিবার (২...

ঢাকার সঙ্গে রেলযোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী...

মেট্রো নিরাপত্তা শঙ্কায় আং‌শিক বন্ধ

নিজস্ব প্রতিবেদক: রাজপথে স‌হিংসতার কারণে মেট্রোরে&zwnj...

শিক্ষার্থীদের সঙ্গে বসতে রাজি আছি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে চলমান কোটাবিরোধী আন্দোলন নিয়ে শি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা