ছবি: সংগৃহীত
স্বাস্থ্য

সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করব

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমি চিকিৎসকেরও মন্ত্রী, রোগীদেরও মন্ত্রী। আমি চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করব, তেমনই রোগীদের সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব। এর একমাত্র পন্থা হলো স্বাস্থ্য সুরক্ষা আইন। যেভাবেই হোক, সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করব।

আরও পড়ুন: স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালনের তাগিদ

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) কুমিল্লায় ২ দিনের সফরের শেষ দিনে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মন্ত্রী হওয়ার পর আমি এ বিষয়ে ৪টি সভা করেছি। কথা দিচ্ছি, যেভাবেই হোক স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করব।

প্রান্তিক অঞ্চলের স্বাস্থ্য প্রসঙ্গে ড. সামন্ত লাল সেন বলেন, মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর থেকে আমি সবসময় একটি কথাই বলে এসেছি, প্রান্তিক এলাকায় জরুরি স্বাস্থ্য সেবা বা অন্যান্য স্বাস্থ্য সেবা উন্নত হলে সারা দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন হবে। এ জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা নিশ্চিত হলে শহরের ওপর চাপ কমবে৷

আরও পড়ুন: আ’লীগ বিরোধীদল দমনে বিশ্বাস করে না

তিনি আরও বলেন, আমি নিজেই প্রত্যন্ত এলাকা থেকে উঠে এসেছি। আমি জানি। তাই প্রান্তিক এলাকায় জরুরি স্বাস্থ্য সেবা ও সকল প্রকার স্বাস্থ্য সেবা নিশ্চিত করা মন্ত্রী হিসেবে আমার দায়িত্ব।

সভায় কুমিল্লায় একটি বিশেষায়িত হাসপাতালের প্রয়োজনীয়তার কথা জানিয়ে স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, বৃহত্তর কুমিল্লা ও বৃহত্তর নোয়াখালী মিলে প্রায়ই আড়াই কোটি লোক এখানে বাস করে। প্রতিদিনই ক্যান্সার রোগীরা আমার কাছে সাহায্য নিতে আসে৷

সমাজ কল্যাণ থেকে আমরা ৫০ হাজার টাকা দেই। এলাকার দরিদ্র ক্যান্সার রোগীদের জন্য৷ একটা ক্যান্সার হাসপাতাল নির্মাণ করলে এ রোগীগুলো বেঁচে যাবে।

আরও পড়ুন: রাজধানীর আবাসিক ভবনে আগুন

এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাকে কিছু দাবির কথা বলা হয়েছে। একটা ক্যা্সার হাসপাতালের দরকার। সংসদ সদস্য মহোদয়কে অনুরোধ করব, এ বিষয়ে আমাকে একটা ডিও লেটার দিন৷ তারপর আমি এটা নিয়ে কাজ করব। অদূর ভবিষ্যতে আমি এখানে একটা ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠা করব।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় আরও মধ্যে উপস্থিত ছিলেন- কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ডা. তাহসিন বাহার সূচনা, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ডা. টিটো মিঞা প্রমুখ।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রেসক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ উদ্বোধন

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর প্রেসক্লাবের উদ্যোগে ব...

মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক: মানহানির মতো মন...

আনহার আহমেদ চৌধুরী মৃত্যুবরণ করেছেন

নিজস্ব প্রতিনিধি: ইউনিভার্সিটি অফ...

ইবিতে সনাতন পদ্ধতিতে আবেদন, ভোগান্তিতে ভর্তিচ্ছুরা

নজরুল ইসলাম, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ডিজিটাল যুগেও...

আনারের হত্যাকারীরা চিহ্নিত

নিজস্ব প্রতিবেদক : এমপি আনোয়ারুল আজীম আনারকে যারা হত্যা করেছ...

পরকীয়ার জেরে যুবককে হত্যা

জেলা প্রতিনিধি : কুষ্টিয়া শহরে পরকীয়ার জেরে ইকবাল হোসেন (৩০)...

বাবার এক টুকরো মাংস চাই

জেলা প্রতিনিধি : ভারতে নিহত ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ...

নেতানিয়াহুকে গ্রেফতারে পূর্ণ সমর্থন আছে

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক আদালতে বেঞ্জামিন নেতানিয়াহুর...

রাফায় ইসরায়েলের হামলা বন্ধের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকার রাফায় ইসরাইলের...

ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদুল আজহার ছুটির পর মাধ্যমিক ও উচ্চ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা