সংগৃহীত
আন্তর্জাতিক

উত্তরাখণ্ডে নদীতে গাড়ি পড়ে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তরাখণ্ডে পাহাড়ি সড়ক থেকে একটি যাত্রীবাহী টেম্পো ট্রাভেলার গাড়ি পিছলে পড়ে অন্তত ৮ জন যাত্রী নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও ১৪ জন।

আরও পড়ুন : হিজবুল্লাহর রকেট হামলায় ইসরায়েলে আগুন

ভারতীয় বার্তাসংস্থঅ প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া জানায়, জেলার ঋষিকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে যাচ্ছিল গাড়িটি। পাহাড়ি রাস্তায় বাঁকবদলের সময় পিছলে গিয়ে অলকানন্দা নদীতে পড়ে যায় সেটি।

রাজ্যের দুর্যোগ মোকাবিলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্র বলেন, শনিবার সকালে ২৩ জন যাত্রী নিয়ে ঋষিকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে যাচ্ছিল গাড়িটি। যাত্রীদের সবাই উত্তপ্রদেশের গাজিয়াবাদ জেলা থেকে রুদ্রপ্রয়াগের চোপতায় যাচ্ছিলেন যাত্রীরা। সকাল সাড়ে ১১টা নাগাদ রুদ্রপ্রয়াগ শহরের অদূরে পাহাড়ি রাস্তায় বাঁক ঘুরতে গিয়ে ঘটে বিপত্তি। মনে করা হচ্ছে নিয়ন্ত্রণ হারান চালক, তার জেরেই পাহাড় থেকে গড়িয়ে অলকানন্দা নদীতে পড়ে যায় গাড়িটি।

আরও পড়ুন : মিনায় ২০ লাখেরও বেশি হজযাত্রী

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেন স্থানীয় প্রশাসনের কর্মী এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যেরা। আহতদের কাছের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক। ভারতের কেন্দ্রীয় সরকারের অধীন চিকিৎসা সেবা প্রতিষ্ঠান অল ইন্ডিয়া মেডিকেল সার্ভিস (এইমস) রুদ্রপ্রয়াগ শাখার হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামি; তিনি তদন্তের নির্দেশও দিয়েছেন। নিজের সরকারি এক্স হ্যান্ডলে ধামি লিখেন, ‘ঈশ্বরের কাছে প্রার্থনা করি, তাঁর চরণে যেন মৃতদের আত্মাকে আশ্রয় দেন তিনি। মৃতদের পরিবারকে এই কষ্ট সহ্য করার শক্তি দিন তিনি। আহতদের দ্রুত আরোগ্য চেয়ে প্রার্থনা করছি।’

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মেট্রো চলাচল পুরোপুরি বন্ধ

নিজস্ব প্রতিবেদক: আজ মেট্রোরেলের সর্বশেষ ট্রেন বিকাল সাড়ে ৫...

এইচএসসি পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী রবিবার (২...

ঢাকার সঙ্গে রেলযোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী...

মেট্রো নিরাপত্তা শঙ্কায় আং‌শিক বন্ধ

নিজস্ব প্রতিবেদক: রাজপথে স‌হিংসতার কারণে মেট্রোরে&zwnj...

শিক্ষার্থীদের সঙ্গে বসতে রাজি আছি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে চলমান কোটাবিরোধী আন্দোলন নিয়ে শি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা