ইমরান খান
আন্তর্জাতিক

গ্রেফতার হতে পারে ইমরান খান

সান নিউজ ডেস্ক: সরকারবিরোধী এই আন্দোলনকে ঘিরে সাবেক প্রধানমন্ত্রী ও দেশটির বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানকে গ্রেফতার করতে পারে ইসলামাবাদ সরকার। একইসঙ্গে গ্রেফতার করা হতে পারে দলের অন্যান্য শীর্ষ নেতাকেও।

আরও পড়ুন: মান-সম্মান আগের চেয়ে বেড়েছে

বুধবার (২৫ মে) পাকিস্তান সরকারের একটি সূত্রের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল বলছে, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার পেশোয়ার থেকে ইসলামাবাদে যাওয়ার পথে পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে দলের অন্যান্য শীর্ষ নেতৃত্বের সাথে আটক করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নামপ্রকাশ না করার শর্তে পাকিস্তানের বর্তমান সরকারের অন্যতম শীর্ষ নিরাপত্তা কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।

সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, ইমরান খানকে আটকের পর সম্ভাব্য বিভিন্ন দিক নিয়ে বেশ কয়েকটি সংস্থার সঙ্গে বিশদভাবে আলোচনা করেছে সরকার। তবে আলোচনা শেষে সাবেক এই প্রধানমন্ত্রীকে আটকের পরিকল্পনাটি এগিয়ে যাওয়ার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার এসব বৈঠক অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: তেলের দাম কমল ৯ শতাংশ

এদিকে ক্ষমতাচ্যুত পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ডাকা আজাদি মার্চে যোগ দিতে দেশটির বিভিন্ন প্রান্ত থেকে পিটিআইয়ের হাজার হাজার নেতা-কর্মী রাজধানী ইসলামাবাদ অভিমুখে যাত্রা শুরু করেছেন। তবে সরকার এই সমাবেশের অনুমতি না দেওয়ায় দলটির নেতা-কর্মীদের সাথে আইনশৃঙ্খলাবাহিনীর দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে লাহোর।

অন্যদিকে ‘আজাদি মার্চ’ ঠেকাতে দেশটির সরকার সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। রাজধানীতে আইন প্রয়োগকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন ও তাদের উচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে।

লাহোরের বাট্টি চক এলাকায় পিটিআইয়ের কর্মীরা সড়কের প্রতিবন্ধকতা সরিয়ে ফেলার সময় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে। এ সময় পিটিআই কর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে পুলিশ। পিটিআইয়ের লাহোর শাখা দলের নেতা-কর্মীদের বাট্টি চকে জড়ো হওয়ার আহ্বান জানিয়েছে। সেখান থেকে তারা ইসলামাবাদের উদ্দেশ্যে রওয়ানা হবে বলে ঘোষণা দিয়েছে। পুলিশ ইতোমধ্যে ওই এলাকা থেকে পিটিআইয়ের ১০ জনের বেশি কর্মীকে গ্রেপ্তার করেছে বলে দেশটির গণমাধ্যম খবর দিয়েছে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের স্কুলে গুলিতে নিহত ২১

ইমরান খান ওয়ালি মোড় থেকে আজাদি মার্চে নেতৃত্ব দেওয়ার ঘোষণা দিয়েছেন। হেলিকপ্টারে করে সেখানে অবতরণ করেছেন তিনি। আজাদি মার্চে যোগ দিতে যাওয়ার আগে এক ভিডিও বার্তায় সাবেক এই পাক প্রধানমন্ত্রী বলেছেন, পাকিস্তানের জন্য এটি একটি চূড়ান্ত মুহূর্ত। পিটিআই স্বাধীনতা ছিনিয়ে আনবে।

সান নিউজ/এনকে/এফএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান

সান নিউজ ডেস্ক: বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে দেশবাসীর প্রতি...

বিশ্ব এখন ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে

সান নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা মহামা...

চাপের মুখে বরিস জনসন

সান নিউজ ডেস্ক: যুক্তরাজ্য সরকারের গুরুত্বপূর্ণ দুই মন্ত্রী...

উলিপুরে অবৈধ করাত কলের বিকট শব্দে অতিষ্ট এলাকাবাসী

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম): কুড়িগ্রামের উলিপুর...

রংপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ৫

সান নিউজ ডেস্ক : রংপুর নগরীর মাহি...

অবশেষে টুইটার-ভারত দ্বন্দ্ব আদালতে

আন্তর্জাতিক ডেস্ক : মাইক্রো-ব্লগি...

উইম্বলডনে সুবিধা বন্ধ হয়নি!

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপে...

ফাঁসির আসামি ফয়সাল বেঙ্গালুরুতে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের বেঙ্গা...

ক্লাসবন্ধ রেখে শিক্ষার্থীদের দিয়ে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সু...

সড়ক দূর্ঘটনায় রাবি শিক্ষার্থীর মৃত্যু

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা