ব্রেন্ডন ম্যাককালাম
খেলা

অস্ট্রেলিয়ার সহকারী কোচ ভেট্টোরি

সান নিউজ ডেস্ক: মাত্র কয়েকদিন আগে ইংল্যান্ড টেস্ট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন নিউজিল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। এবার আরেক সাবেক কিউই অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরিকে সহকারী কোচ হিসেবে নিয়োগ দিলো অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: রাশিয়ার সঙ্গে বন্দিবিনিময়ের জন্য প্রস্তুত

শুধু ড্যানিয়েল ভেট্টোরিই নয়, আন্দ্রে বরোভেককেও সহকারী কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডসের কোচিং প্যানেলকে শক্তিশালী করতেই নিয়োগ দেয়া হলো ভেট্টোরি এবং বরোভেককে।

সদ্য নিয়োগ পাওয়া দুজন কোচ আগামী জুন মাসের শেষ দিকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে অজিদের হয়ে কাজ শুরু করবেন। একই সঙ্গে গত এক বছর ধরে অস্ট্রেলিয়া দলের সঙ্গে কাজ করে আসা বরোভেক অস্ট্রেলিয়া ‘এ’ দলের কোচ হিসেবেও কাজ করবেন।

চলতি বছরের শুরুতে পাকিস্তান সফরে অস্ট্রেলিয়ার সীমিত ওভারের ক্রিকেটে কিছুদিন কাজ করেছিলেন ভেট্টোরি। আবার ইংল্যান্ডের দ্য হান্ড্রেড-এ বার্মিংহ্যাম পোনিক্স এর প্রধান কোচ হিসেবেও দায়িত্ব পালন করবেন তিনি।

আরও পড়ুন: ৫ জুন হজ ফ্লাইট শুরু

গত বছর দ্য হান্ড্রেড-এর প্রথম আসরে বার্মিংহ্যাম পোনিক্স-এর অন্তর্বর্তিকালীন প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডই ছিলেন দলটির প্রধান কোচ। কিন্তু অস্ট্রেলিয়ার দায়িত্ব নিয়ে চলে যাওয়ার পর অন্তর্বর্তিকালীন প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল ভেট্টোরিকে এবং দলকে তিনি ফাইনালেও তুলে দিয়েছিলেন।

ভেট্টোরি বলেন, ‘আমি সত্যি অভিভূত। কারণ, পাকিস্তানে দায়িত্ব পালনকালে আমি দেখেছি অস্ট্রেলিয়ার এই দলটির অনুশীলন, পরিকল্পনা এবং সে অনুযায়ী তাদের খেলা। এটা সত্যিই দারুণ শক্তিশালী এবং একতাবদ্ধ একটি গ্রুপ। যাদের দারুণ সম্ভাবনা রয়েছে দারুণ কিছু করার এবং খুব সম্ভবত, সামনের সময়টাতে তারা দারুণ সাফল্য আশা করতেই পারে।’

ড্যানিয়েল ভেট্টোরি এবং অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের একসঙ্গে খেলার, একসঙ্গে কোচিং করানোর দারুণ এক লম্বা ইতিহাস রয়েছে। আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে তারা একসঙ্গে খেলেছেন। আবার এই দলে ভেট্টোরির অধীনে সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ম্যাকডোনাল্ড। দ্য হান্ড্রেড-এ এসেও এই দু’জন একই সঙ্গে কোচের ভূমিকায় নিয়েছিলেন। একজন আরেকজনের পরিবর্তে প্রধান কোচের ভূমিকা পালন করেছিলেন।

আরও পড়ুন: মৃত্যুশূন্য দিনে বেড়েছে শনাক্ত

ভেট্টোরি এর আগে বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক ছিলেন। ফ্র্যাঞ্চাইজি গুলোর মধ্যে সিপিএলে বার্বাডোজ রয়্যালস, বিগ ব্যাশ, ব্রিসবেন হিট, আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং ভাইটালিটি ব্লাস্টে মিডলসেক্সের সাথে কোচ হিসেবে কাজ করেছেন কিউই কিংবদন্তি।

অন্যদিকে আন্দ্রে বরোভেকের কোনো পেশাদার ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই। যদিও ম্যাকডোনাল্ডের সঙ্গে তার ঘণিষ্ট যোগাযোগ রয়েছে। ম্যাকডোনাল্ড যখন ভিক্টোরিয়া এবং মেলবোর্ন রেনেগার্ডসের প্রধান কোচ ছিলেন, তখন তার সহকারী হিসেবে ব্যাটিং এবং স্ট্র্যাটেজি কোচের দায়িত্ব পালন করেছিলেন বরোভেক।

সান নিউজ/এনকে/এফএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান

সান নিউজ ডেস্ক: বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে দেশবাসীর প্রতি...

বিশ্ব এখন ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে

সান নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা মহামা...

চাপের মুখে বরিস জনসন

সান নিউজ ডেস্ক: যুক্তরাজ্য সরকারের গুরুত্বপূর্ণ দুই মন্ত্রী...

উলিপুরে অবৈধ করাত কলের বিকট শব্দে অতিষ্ট এলাকাবাসী

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম): কুড়িগ্রামের উলিপুর...

রংপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ৫

সান নিউজ ডেস্ক : রংপুর নগরীর মাহি...

অবশেষে টুইটার-ভারত দ্বন্দ্ব আদালতে

আন্তর্জাতিক ডেস্ক : মাইক্রো-ব্লগি...

উইম্বলডনে সুবিধা বন্ধ হয়নি!

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপে...

ফাঁসির আসামি ফয়সাল বেঙ্গালুরুতে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের বেঙ্গা...

ক্লাসবন্ধ রেখে শিক্ষার্থীদের দিয়ে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সু...

সড়ক দূর্ঘটনায় রাবি শিক্ষার্থীর মৃত্যু

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা